প্রচ্ছদ > ফিচার >

আয়নার মতো স্বচ্ছ ত্বক পেতে চান? চাল ধোয়া পানির লুকিয়ে রূপের জাদু

article-img

চাল ধোয়া জলেই লুকিয়ে আয়নার মতো স্বচ্ছ ত্বকের চাবিকাঠি। চাল ধোয়া জলের গুণ জানলে চমকে যাবেন! কীভাবে কোরিয়ানদের মতো গ্লাস স্কিন পাবেন? জেনে নিন।ত্বকের জেল্লা ধরে রাখতে গোলাপ জলের সঙ্গে চাল ভেজানো জল ব্যবহার করাই যায়। রাতে ঘুমোতে যাওয়ার আগে, মুখ পরিষ্কার করে টোনার হিসেবেও স্প্রে করে নেওয়া যায় চাল ধোয়া জল। ত্বকের পক্ষে উপকারী প্রয়োজনীয় নানা ভিটামিন, খনিজ এবং অ্যান্টি-অক্সিড্যান্টের গুণে ভরপুর চালের জল। যা দিয়ে ত্বকের যত্ন নেন চিন, জাপান এবং কোরিয়ার মানুষেরা।

টোনার হিসেবেও দারুণ এই চাল ধোয়া জল। কীভাবে করবেন? একটি বাটিতে কিছু পরিমাণ চাল ভিজিয়ে সারা রাত রেখে দিন। তারপর সেই জল স্প্রে বোতলে ভরে রাতে শুতে যাওয়ার আগে ভালো করে স্প্রে করে দিন সারা মুখে এবং গলায়। দেখবেন ত্বক একেবারে ঝকঝকে থাকবে।

আরেকটি উপায়ও রয়েছে। বাইরে থেকে বাড়িতে ফিরে প্রথমেই ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এরপর চাল ধোয়া জল মুখে স্প্রে করুন। দেখবেন ত্বকে বলিরেখা পড়বে না। শুধু জেল্লাদার ত্বকই নয়, শরীরের মেদ কমাতেই দারুণ সাহায্য করে চাল ধোয়া জল। কখনও চাল ধোয়া জল নিয়মিত খেলে হজম হবে ভালো হবে, মেদও ঝরবে তাড়াতাড়ি। তাহলে আজ থেকে বাড়িতে শুরু করে দিন রাইস ওয়াটার ট্রিটমেন্ট।